Header Ads

ইউটিউবের বিস্তৃতি


ইউটিউবের বিস্তৃতি

প্রায় ১৩০ কোটি ব্যবহারকারী নিয়ে ইউটিউব এখন ইন্টারনেটের দ্বিতীয় বৃহত্তম ‘সার্চ ইঞ্জিন’। যদিও এটি ভিডিও দেখার ওয়েবসাইট, তবু এতে সব সময়ই ভিডিও খোঁজা হয়। ইউটিউবে যত তথ্য খোঁজা হয়, বিং, ইয়াহু ও আস্ক—এই তিন সার্চ ইঞ্জিন মিলিয়েও তত তথ্য খোঁজা হয় না। ইউটিউবের বিস্তৃতি এতটাই বেশি।

ইউটিউবে গড়ে প্রতিবার (সেশন) ৪০ মিনিটের ভিডিও দেখা হয়

প্রতিদিন ইউটিউবে ৪০০ কোটিবার ভিডিও দেখা হয়

মোট ইন্টারনেট ব্যবহারকারীর এক-তৃতীয়াংশ ইউটিউব ব্যবহার করে

সুজান ওজকিকি নামের এক নারীর গ্যারেজে গুগলের প্রধান কার্যালয় স্থাপন করা হয়। এই সুজান পরবর্তীতে ইউটিউবের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিযুক্ত হন

সবচেয়ে জনপ্রিয় ভিডিও গ্যাংনাম স্টাইল। গানটি এতটাই জনপ্রিয়তা পায় যে ভিডিও ভিউ দেখানোর জন্য ভিউ কাউন্টারে পরিবর্তন আনতে হয়েছে

১৩ থেকে ১৭ বছরের মার্কিন তরুণদের ইন্টারনেট ব্যবহারকারীদের ৯১ শতাংশ ইউটিউব ব্যবহার করে

ইউটিউবে সবচেয়ে বেশি ‘ডিজলাইক’ করা ভিডিও হলো জাস্টিন বিবারের ‘বেবি’র মিউজিক ভিডিও

প্রতি মিনিটে ৪০০ ঘণ্টার ভিডিও আপলোড করা হয়

No comments

Powered by Blogger.